কে এই আলী হাসান - ব্যবসার পরিস্থিতি - Babsar Poristhiti

ব্যবসার পরিস্থিতি - Babsar Poristhiti - ২০২২ সালে নেট দুনিয়ায় ভাইরাল হওয়া গানগুলোর মধ্যে ব্যবসার পরিস্থিতি গানটি অন্যতম। হিপহিপ সেই গানটিতে বর্তমান ব্যবসার দুর্বস্থার চিত্র গানের সুরে সুরে তুলে ধরা হয়েছে। গানটিতে দেখা যায় একজন হার্ডওয়ার ব্যবসায়ী তার কাস্টমারদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথোপকথন করছে। গানটি বর্তমান বাস্তবতার সাথে এতটাই মিলে গেছে যে গানটি রিলিজ হওয়ার মাত্র এক সপ্তাহের মধ্যেই ১০ মিলিয়ন ভিউ পেয়েছে।

কে এই আলী হাসান,ব্যবসার পরিস্থিতি,Babsar Poristhiti

কে এই আলী হাসান - ব্যবসার পরিস্থিতি

এখানে মজার ব্যাপার হলো এই গানের মূল শিল্পী আলী হোসেন বাস্তবেই একজন ব্যবসায়ী ছিলেন । তার হার্ডওয়্যারের একটি দোকান ছিল। বাস্তবতার কষাহাতে বাপ দাদার আমলের সেই ব্যবসা সামলাতে না পেরে ছেড়ে দিতে হয়েছে। আলী হোসেন আগে থেকেই গান পছন্দ করতেন। তাই সময় পেলেই মাঝে মধ্যে একটু আধটু গান করতেন। আর সেই সুবাদেই তিনি ও তার বন্ধুরা মিলে ব্যবসার পরিস্থিতি গানটি করেছেন। এই গানটি লিখতে তার সময় লেগেছে প্রায় দেড় বছর। 

হিপহপ সেই গানটিতে তিনি ব্যবসা করা কালীন সময়ে যেসব তিক্ত অভিজ্ঞতার শিকার হয়েছিলেন, সেগুলোকেই তিনি সুন্দর ভাবে কথার মালায় সাজিয়ে গানটি তৈরি করেছেন। 

আলী হোসেন জানান, দিনের পর দিন তাদের ব্যবসার অবস্থা খারাপ যাচ্ছিল। তাই তিনি পরিবারকে সচ্ছল রাখতে দেশের বাইরে কাটিয়েছেন কয়েক বছর। পরে দেশে এসে ২০১৭ সালে বাবার ব্যবসায়ে বেশ কিছু পুজি বিনিয়োগ করে নতুন করে শুরু করেছিলেন। কিন্তু করোনা ও দেশের অর্থনৈতিক মন্দাসহ বিভিন্ন কারনে শেষ পর্যন্ত সেই বাপ দাদার আমলের ব্যবসায় টি ছাড়তে হয়েছে তাকে। ব্যবসার পরিস্থিতি গানটি তার নিজের দোকানে বসে দেড় বছর আগে লিখেছিলেন তিনি । আর সেই হারিয়ে যাওয়া স্মৃতি ধরে রাখতেই এই গানটি তৈরিতে আবারো মনোযোগ দেন তিনি। আর তাতেই রাতারাতি ভাইরাল হয় গানটি। 

আলি হোসেন জানান, ভাইরাল হওয়া তার উদ্দ্যেশ্য ছিল না। মনের ভাললাগা থেকেই গানটি করেছেন তিনি। আর সামনের দিন গুলোতেও নতুন নতুন গান নিয়ে আসতে চান তিনি।


আলী হোসেন মনে করেন, ভাল কাজের সঠিক মুল্য না পাওয়ায় দেশে প্রতিদিন শত শত প্রতিভা হারিয়ে যাচ্ছে। তবে তিনি হারাতে চাননা। তিনি সকলের ভালবাসা ও সহযোগিতায় অনেক দুর এগিয়ে যেতে চান। 

উল্লেখ্য, আলী হাসানেরর ব্যবসার পরিস্থ্যিতি গানটি জি সিরিজের কাছে ইতিমধ্যেই বিক্রি করে দিয়েছেন তিনি । গানটি তার নিজের দোকানে বসে লিখলেও গানটির ভিডিও ধারন করেন নারায়ণগঞ্জে তার এক বন্ধুর হার্ডয়ারের দোকানে বসে। 
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url